শিশু রবিউল ও সিলেটে রায়হান হত্যার প্রতিবাদে মানববন্ধন

বিশ^নাথ প্রতিনিধি সিলেটের বিশ^নাথে মাদ্রাসা ছাত্র শিশু রবিউল ও সিলেটের রায়হানকে নৃশংসভাবে হত্যা, দেশব্যাপী নারী-শিশু ধর্ষণ এবং নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় বিশ^নাথ উপজেলা সদরের বাসিয়া সেতুর উপর এ মানবন্ধনের আয়োজন করে প্রবাসী দাদুভাই ছইল মিয়া ফাউন্ডেশন বিশ^নাথ।
মানববন্ধনে বক্তারা বলেন, বিশ^নাথ উপজেলায় আইনশৃঙ্খলার চরম অবনতি হয়েছে। খুন-ধর্ষণ আর মাদকে ছেয়ে গেছে পুরো উপজেলা। তারা বলেন, একটি গ্রাম্য শালিসে সত্য স্বাক্ষী দেয়ায় শিশু রবিউলকে ঘাড় মটকে, চোখ উপড়ে ফেলে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। কিন্তু গত ৮দিনে এ হত্যাকান্ডের এক আসামী ছাড়া কাউকে আটক করতে পারেনি থানাপুলিশ। এছাড়া গত এক বছরে ৮টি হত্যাকান্ডের কোনটিরই কোন রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। কিন্তু সিলেটের গোয়েন্দা ও র‌্যাব বাহিনীর সদস্যরা বিশ^নাথ উপজেলা থেকে মাদকসহ অপরাধীদের গ্রেপ্তার করছে প্রায় প্রতিদিনই। বক্তারা শিশু রবিউল ও গৃহবধু ফাতেমাসহ সকল হত্যাকান্ডের রহস্য উদঘাটন করে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তি দিতে সিলেটের এসপি ফরিদ উদ্দিনের হস্তক্ষেপ কামনা করেন। এছাড়া, সিলেটের রায়হান হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীও জানান তারা। এসময় নিহত শিশু রবিউলের পিতা আকবর আলী, মা গুলবানু বেগম কান্নাজড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের ছেলে হত্যার বিচার চান।
ফাউন্ডেশনের সভাপতি কামাল আহমদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সম্পাদক শফিক আহমদ-পিয়ার’র পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা নোয়াব আলী, প্রিন্সিপল উইমেন্স কলেজের প্রভাষক মুফতি ইসলাম উদ্দিন, স্থানীয় সাবেক মেম্বার আনিছ উদ্দিন খান, বিশ^নাথ প্রেসক্লাবের সাবেক যুগ্ম-সম্পাদক নবীন সোহেল, উপজেলা দর্জি কল্যাণ সমিতির সভাপতি এম. কাওছার আহমদ, উপজেলা জাতীয় পার্টি নেতা এইচএম ফিরোজ আলী, যুবলীগ নেতা সামছুল ইসলাম, বিএনপি নেতা সুনু মিয়া, উপজেলা ইয়ুথক্লাবের সাংগঠনিক সম্পাদক শিপন আহমদ, ব্যবসায়ী মুছন আলী প্রমূখ। এসময় বিভিন্ন শ্রেণীপেশার শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।