বিশ্বনাথে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ!

স্টাফ রিপোর্ট: সিলেটের বিশ্বনাথে দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন আমির আলীর বিরুদ্ধে অবৈধভাবে টাকার বিনিময়ে ইউনিয়ন তথ্য সেবা প্রদানকারী হিসাবে নিয়োগ করে সরকারি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসক বরাবরে এই লিখিত অভিযোগ করেন ওই ইউনিয়নের মিয়াজানেরগাওঁ গ্রামবাসীর পক্ষে মৃত আবারক আলীর ছেলে মোঃ আব্দুল খালিক।
লিখিত অভিযোগে উল্লেখ করেন যে, আমরা উক্ত ইউনিয়নের মিয়াজানেরগাওঁ গ্রামের অভিবাসিগণ তথ্য সেবা গ্রহন করতে পরিষদে গেলে প্রচুর টাকা দাবি করেন। টাকা দিতে না পারায় আমরা সরকারের দেওয়া সেবা গ্রহন করিতে পারি নাই। বিষয়টি চেয়ারম্যান আমির আলীকে অবহিত করলে তিনি (আমির আলী) আমাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ করেন এবং ভয়ভীতি দেখান। লিখিত বক্তব্যে আরোও উল্লেখ করেন চেয়ারম্যন আমির আলী ও মেম্বার দ্বারা যে তথ্য সেবা প্রদানকারী কর্মকর্তা হিসাবে টাকা উত্তোলন করেন তা ভাগাভাগি করে নিতেছেন।
অভিযোগে তিনি আরো উল্লেখ্য করেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আমির আলী অবৈধভাবে টাকার বিনিময়ে ইউনিয়ন তথ্য সেবা প্রদানকারী হিসাবে নিয়োগ করে সরকারি টাকা আত্মসাৎ করছেন। নিয়োগপ্রাপ্ত ব্যক্তি একই ইউনিয়ন পরিষদের সদস্য শাহীন আহমদ। এদিকে শাহীন আহমদ মেম্বার তথ্য সেবা কর্মকর্তা হিসেবে বেতন গ্রহণ করেন। আবার ইউপি সদস্য হিসাবে সরকারী তহবিল হতে সম্মানী গ্রহন করে থাকেন।

জানতে চাইলে চেয়ারম্যান আমির আলী অভিযোগের বিষয়ে কিছুই জানেন না বলে এ প্রতিবেদককে বলেন, আমার পূর্ববতি আবাস আলীর সময়ে শাহীন আহমদ তথ্য সেবা কর্মকর্তা হিসেবে ছিল বর্তমানে নেই।