ছাতকের তালুপাট গ্রামে প্রবাসী মনোহর আলী ও পরিবারের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ প্রতিনিধি: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলা ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সুনামগঞ্জের ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নের তালুপাট গ্রামের শতাধিক কর্মহীন-অসহায় ও দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে মনোহর আলী ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের চেয়ারম্যান ও বিশ্বনাথ আল-বুরাক শপিং সিটির ডিরেক্টর প্রবাসী মনোহর আলী ও পরিবারের উদ্যোগে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
বিতরণকৃত খাদ্যসামগ্রীর মধ্যে ছিল জনপ্রতি ১০ কেজি চাল, ৩ কেজি পিয়াজ, ৪ কেজি আলু, ১ কেজি চানা, ২ কেজি ডাইল, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল, আধা কেজি রসুন, ২ শত গ্রাম দুধ ও ১ শত গ্রাম চা-পাতা।
প্রধান অতিথি হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু। তিনি বলেন, ৭১’র মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সকল প্রাকৃতিক দূর্যোগের সংকটময় মুহুর্তে সরকারের পাশাপাশি প্রবাসীরা এগিয়ে এসেছেন বাংলাদেশে মানুষের পাশে। করোনা ভাইরাসে যখন সারা বিশ্বে লকডাউন চলছে তখন থেকে নেই বাংলাদেশের প্রবাসীরা। নিজেরা কষ্ঠের মধ্যে থেকেও প্রবাসীরা স্মরণ রেখেছেন নিজেদের আতœীয়-স্বজন, বন্ধু-বান্ধবদের কথা। এগিয়ে এসেছেন তাদেরকে সাহায্যে করতে। তাদের সুস্থতা ও দীর্ঘায়ুর জন্য আমাদের সবাইকে দোয়া করতে হবে। আর সর্বক্ষেত্রে প্রবাসীদেরকে দিতে হবে তাদের প্রাপ্য সম্মান।
গ্রামের প্রবীন মুরব্বী নূর উদ্দিনের সভাপতিত্বে ও অনুষ্ঠানের আয়োজক হেলাল মিয়ার পরিচালনায় খাদ্যসামগ্রী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের এপিএস ও মনোহর আলী ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের কো-অর্ডিনেটর সাংবাদিক অসিত রঞ্জন দেব। এসময় গ্রামের বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।